প্রাণের ৭১

আজ মীরসরাই ট্র্যাজেডির ১২ বছর

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামের মীরসরাই ট্র্যাজেডির ১০ বছর আজ। সেই হূদয়স্পর্শী ঘটনা আজও মীরসরাইবাসীর মনকে ব্যথিত করে তোলে। এ ঘটনার ১০ বছর হয়ে গেলেও স্মৃতি যেন এতটুকু পরিমাণ মুছে যায়নি। ১১ গ্রামের স্বজনহারা শোকার্ত মানুষের কান্নাও থামেনি। প্রতি বছর মীরসরাই ট্র্যাজেডি উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়।

আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সভাপতি আবুল হোসেন বাবুল জানান, প্রতিবারের ন্যায় এবারও স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’ এ পুষ্পস্তবক প্রদান,কোরানখানি, মিলাদ মাহফিল ও শোক আলোচনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রসঙ্গত, ২০১১ সালের ১১ জুলাই মীরসরাই স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে একটি মিনি ট্রাকে করে বিজয়ী ও বিজিত উভয় দলের খেলোয়াড় ও সমর্থকরা আবুতোরাব এলাকায় যাচ্ছিল। বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় ৬০-৭০ জন শিক্ষার্থী নিয়ে ডোবায় উল্টে যায় মিনি ট্রাকটি। ডোবার জল থেকে একে একে উঠে আসে মরদেহ। ২০১১ সালের ২৪ নভেম্বর রাত ৯টায় নয়ন শীলের প্রয়াণ পর্যন্ত ৪৫টি মৃত্যু গুনতে হয় এলাকাবাসীকে। সবচেয়ে বেশি শিক্ষার্থী নিহত হয় আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয়ের। ওই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৪ শিক্ষার্থী প্রাণ হারায়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*