প্রাণের ৭১

দেশে ২৪ ঘন্টার ৭ জনের মৃত্যু, মোট আক্রান্ত ৫৯১৩

মোহাম্মদ হাসানঃ গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮১২ জনের নমুনা পরীক্ষা করে দেশে আরো ৪৯৭ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ৭ জন।

আজ ২৭ এপ্রিল সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন ডাঃ নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন ৪৯৭ সহ মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৫ হাজার ৯১৩ জন। মোট মৃত্যুবরণ করেছেন ১৫২ জন।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

করোনাভাইরসে মৃত্যুমিছিল অব্যাহত। গোটা বিশ্বে মৃত্যু হয়েছে ২ লক্ষ ০৬ হাজার ৯৭৩ জনের, আক্রান্তের অংখ্যা ২৯ লক্ষ ৯৪ হাজার ৪৩৬। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮ লক্ষ ৭৮ হাজার ৭০৭। আমেরিকার অবস্থ্যা সবচেয়ে ভয়াবহ এখানে মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৪১৩ জনের, আক্রান্ত ৯ লক্ষ ৮৭ হাজার ১০৭। এরপরে রয়েছে ইতালি। সেখানে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৬৪৪ জনের, আক্রান্ত ১ লক্ষ ৯৭ হাজার ৬৭৫। স্পেনে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৯০, আক্রান্ত ২ লক্ষ ২৬ হাজার ৬২৯। ফ্রান্স আক্রান্ত মৃত্যু হয়েছে ২২ হাজার ৮৫৬ জনের। আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ১০০। ব্রিটেনে মৃত্যু হয়েছে ৭০ হাজার ৭৩২ জন। আক্রান্ত ১ লক্ষ ৫২ হাজার ৮৪০।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*