প্রাণের ৭১

২৪ ঘন্টায় আরো ৭ জনের মৃত্যু নতুন আক্রান্ত ২০৯ মোট আক্রান্ত ১০১২

মোহাম্মদ হাসানঃ করোনা ভাইরাস সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ জনের মৃ’ত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ২০৯ জন। সব মিলিয়ে আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়ালো ১০১২ জনে। মোট মৃ’ত্যু ৪৬ জন। এবং গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯০৫ জনের।

আজ ১৪ এপ্রিল মঙ্গলবার দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক অধ্যাপক ডাঃ নাছিমা সুলতানা।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৯ লাখ ২৬ হাজার ২৩৫ । মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ৭৩০ জন মানুষ। তবে ৪ লাখ ৫২ হাজার ৪০২ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১০১২। মারা গেছেন ৪৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৯ জন।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*