প্রাণের ৭১

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে ২৮ লাখ!

মোহাম্মদ হাসানঃ বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর গতি কোনভাবেই কমছে না। ইউরোপের দেশগুলোতে পরিস্থিতি খানিকটা উন্নতি হলেও যুক্তরাষ্ট্রে বেড়েছে শনাক্ত ও মৃতের সংখ্যা। ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৭ হাজার ৩০৬, করোনা আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে ২৮ লাখ ৩১ হাজার ৭৮১। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে ৯০ হাজার ৩৬৯ জন রোগী, মৃতের সংখ্যা ৫ হাজার ৪৯৩ জন। গত কয়েকদিনের তুলনায় ফের একদিনে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়লো।

আজ ২৫ এপ্রিল শনিবার সকালে করোনা মহামারির আন্তর্জতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারে আক্রান্ত ও মৃতের এ পরিসংখ্যান পাওয়া গেছে। এতে উল্লেখ করা হয়েছে আক্রান্তদের মধ্যে চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেছেন ৮ লাখ ৬ হাজার ৫৫৩ জন। চিকিৎসাধীন রয়েছে ১৭৮লাখ ৪৮ হাজার ৬৯৯জন। এদের মধ্যে সঙ্কটাপন্ন রোগীর সংখ্যা ৫৮ হাজার৩৬১ জন।

করোনা আক্রান্তদের মধ্যে ইউরোপে রয়েছে প্রায় ১২ লাখ রোগী, উত্তর আমেরিকায় ১০ লাখ, দক্ষিণ আমেরিকায় এক লাখ সাড়ে তিন হাজার, এশিয়ায় সাড়ে চার লাখ, আফ্রিকায় প্রায় ২৮ হাজার এবং ওশেনিয়ায় প্রায় আট হাজার।

ইউরোপে মৃতদের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ ১৫ হাজার, উত্তর আমেরিকায় ৫৪ হাজার, দক্ষিণ আমেরিকায় পাঁচ হাজার, এশিয়ায় ১৬ হাজারের বেশি, আফ্রিকায় এক হাজারের বেশি এবং ওশেনিয়ায় প্রায় ১০০।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*