প্রাণের ৭১

অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের প্রথম সমকামী মুসলিম সম্মেলন

আয়োজকরা জানিয়েছেন, সম্মেলনে থাকবে আলোচনা সভা, শিল্প, সংস্কৃতি, ইতিহাসের অনন্য সমন্বয়

আগামী এপ্রিলে লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে সমকামী মুসলিম সম্মেলন। বলা হচ্ছে, মুসলিম সমকামীদের নিয়ে এটিই বিশ্বের প্রথম সম্মেলন বা “প্রাইড”।

ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, “ইমান ফেস্ট” নামে ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য সম্মেলনটির আয়োজন করেছে ইংল্যান্ডের প্রথম সারির মুসলিম সমকামী দাতব্যসংস্থা “ইমান”। সম্মেলন উপলক্ষে সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ব্রিটিশ পাউন্ড।

সম্মেলনের প্রচারণায় সংস্থাটি উল্লেখ করেছে, আমরা মুসলিম সমকামীরা প্রায়ই সমাজচ্যুত ও আবদ্ধ অবস্থায় নিজেদেরকে আবিষ্কার করি। সঙ্গে থাকে বিভিন্ন ধরনের ভীতি।

আয়োজকরা আরও জানিয়েছেন, প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই সম্মেলনে থাকবে- আলোচনা সভা, শিল্প, সংস্কৃতি, ইতিহাসের অনন্য সমন্বয়।

ইতোমধ্যে অনুষ্ঠানটির টিকিট উন্মুক্ত করা হয়েছে। সম্ভাব্য অংশগ্রহণকারীদের খুঁজতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন আয়োজকরা।

Calling all LGBTQI Muslims! Tickets are now live for @ImaanLGBTQ #ImaanFest Muslim Pride on 11 April in London. Don’t miss an amazing lineup of speakers, workshops, art, entertainment & food: https://t.co/R7Wo76ACmE pic.twitter.com/0jhrywcEHK
— Stonewall (@stonewalluk) February 26, 2020






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*